বর্ষার গান
- আমিনুল ইসলাম ১৮-০৫-২০২৪

বর্ষাকালের মেঘের পানি
সে যেন এক অভিমানি
যখন তখন ঝরে,
বিজলী চমকায় আকাশ মাঝে
ব্যস্ত মানুষ সকাল সাঁঝে
জীবন যুদ্ধে লড়ে ৷

উঠছে পানি ঘরে দোরে
সাঁতার পানি ভাষান চরে
ভাসছে কলার ভেলা,
চারদিকেতে ঘ্যাঙর ঘ্যাঙর
অজানা ভয় মনের ভিতর
হর্ষ ভীতির খেলা৷

আসমানিদের ঘরের মাঝে
পড়ছে পানি সকাল সাঁঝে
কাটছে সময় হেলায়,
রিমঝিমঝিম টিনের চালে
বকের সারি কদম ডালে
ভাসছে সুখের ভেলায়৷

পিঁপড়ে ভাসছে বাণের জলে
জেলেরা আজ হেসে খেলে
ধরছে কত মাছ,
ছাড়ছে বাড়ি পানির ভয়ে
ছাউনি নৌকায় সাওয়ার হয়ে
এটাই চির সাচ্৷

বন্য প্রাণির শূন্য মনে
চিন্তা রেখা দিল টেনে
বর্ষাকালের বাণ,
গরু ছাগল ভাসছে জলে
প্রজাপতি ডানা মেলে
গাইছে বর্ষার গান৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।